শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ০৫:৩৯ অপরাহ্ন

আলোচনার মাধ্যমে সমস্যার সমাধান করা হবে: প্রধানমন্ত্রী

আলোচনার মাধ্যমে সমস্যার সমাধান করা হবে: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা জানিয়েছেন বাংলাদেশ ও ভারতের মধ্যে অমীমাংসিত সমস্যাগুলো আলোচনার মাধ্যমে সমাধান করা হবে। সরকার প্রধানের প্রেস সচিব ইহসানুল করিম শেখ হাসিনার উদ্ধৃত করে সাংবাদিকদের বলেন, প্রধানমন্ত্রী বলেছেন ভারতের সাথে বাংলাদেশের সম্পর্ক ভালো। দুদেশের মধ্যে যে বিদ্যামান সমস্যা রয়েছে সেগুলো আলোচনার মাধ্যমে সমাধান করা হবে।

ইহসানুল করিম বলেন, রাজনৈতিক কারণে ভারতের সাথে বাংলাদেশের সম্পর্ক আলাদা। কারণ ১৯৭১ সালে বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধ চলাকালে ভারত সম্পূর্ণ সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছিল। তিনি আরও বলেন, আমাদের সমস্যা থাকতে পারে কিন্তু আলোচনার মাধ্যমে যে কোনও সমস্যারই সমাধান করা যায়। প্রধানমন্ত্রীর সম্মানে ভারতে বাংলাদেশের হাইকমিশনার আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠান ও নৈশভোজ অনুষ্ঠানে ভারতীয় সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

প্রসঙ্গত, চার দিনের রাষ্ট্রীয় সফরে সোমবারই ভারতে পৌঁছান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠকে মিলিত হবেন তিনি। সোমবার নয়া দিল্লি পৌঁছার পর প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্কর।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |